পরীক্ষা মূলক আপডেট

নড়াইলে নিজ কলেজে সংবর্ধনা পেল শিশু শান্তি পুরস্কার জয়ী সাদাত

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০
  • 72 পাঠক
নড়াইলে নিজ কলেজে সংবর্ধনা পেল শিশু শান্তি পুরস্কার জয়ী সাদাত
নড়াইলে নিজ কলেজে সংবর্ধনা পেল শিশু শান্তি পুরস্কার জয়ী সাদাত

এবার নিজ শিক্ষাপ্রতিষ্ঠান নড়াইল আব্দুল হাই সিটি কলেজের পক্ষ থেকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারপ্রাপ্ত কিশোর সাদাত রহমান সাকিবকে সংবর্ধনা দেয়া হয়েছে।

সোমবার দুপুরে সাদাতকে কলেজের পক্ষ থেকে ফুলেল শুভচ্ছা এবং ক্রেস্ট প্রদান করে। কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা এস এ মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রিয়াজুল ইসলাম, কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জমান মল্লিক, সহকারী অধ্যাপক মলয় নন্দী, সাদাত রহমান সাকিব ও সাদাতের বাবা মো. শাখায়াত হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের প্রভাষক মো. ইয়াকুব আলী।

নড়াইল সিটি কলেজের দ্বাদশ মানবিক বিভাগের ছাত্র সাদাত জানায়, সে সিটি কলেজে একটি উন্নতমানের কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করতে চায়, যেখানে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি গবেষণামূলক কাজ করবে এবং বাইরের তরুণরাও সুযোগ পাবে।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ একটি দেশ গড়ার স্বপ্ন দেখছেন। সে স্বপ্ন বাস্তবায়নের হাতিয়ার হচ্ছে তরুণ সমাজ। প্রধানমন্ত্রী এ তরুণ সমাজকে এগিয়ে নিতে তথ্য ও প্রযুক্তির দিকে বেশি নজর দিয়েছেন। তারই ধারাবাহিকতায় আমরা সাদাতের মতো একজন তরুণ উদ্যোক্তাকে সাহায্য করেছি। আগামীতেও আমারা সাদাতের পাশে থাকব।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ তাকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডসের হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *