পরীক্ষা মূলক আপডেট

পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে আজ

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: শুক্রবার, নভেম্বর ৬, ২০২০
  • 20 পাঠক
পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে আজ
পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে আজ

আবহাওয়া অনুকূলে থাকলে আর কারিগরি জটিলতা দেখা না দিলে আজ শুক্রবার সকালেই পদ্মা সেতুর পিলারে বসবে ৩৬তম স্প্যান ওয়ান-বি। ৩৬ তম এই স্প্যানটি বসানো হবে সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের ২ ও ৩ নম্বর পিলারের ওপর।

আজ স্প্যানটি স্থায়ীভাবে বসানো হলে দৃশ্যমান হবে সেতুর ৫ হাজার ৪০০ মিটার অংশ। গেলো মাসে পদ্মা সেতুতে চারটি স্প্যান বসানো হয়েছে যা প্রকৌশলীদের বড় একটি সাফল্য এবং দেশবাসীর স্বপ্ন বাস্তবায়নের পথকে সুগম করেছে। চলতি মাসেও চারটি স্প্যান বসানোর পরিকল্পনা আছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বলে জানিয়েছেন সেতু মন্ত্রীর সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আবু নাসের।

অন্যদিকে পদ্মা সেতুতে বাকি থাকবে আর মাত্র ৫টি স্প্যান বসানোর কাজ। বাকি ৫টি স্প্যানের মধ্যে আগামী ১১ নভেম্বর পিলার ৯ ও ১০ নম্বরে ৩৭তম স্প্যান (২-সি), ১৬ নভেম্বর পিলার ১ ও ২ নম্বরে ৩৮তম স্প্যান (১-এ), ২৩ নভেম্বর পিলার ১০ ও ১১ নম্বরে ৩৯তম স্প্যান (২-ডি), ২ ডিসেম্বর পিলার ১১ ও ১২ নম্বরে ৪০তম স্প্যান (২-ই) ও ১০ ডিসেম্বর সর্বশেষ ৪১ নম্বর স্প্যান (২-এফ) বসবে ১২ ও ১৩ নম্বর পিলারের ওপর।
প্রকল্পসূত্রে জানা যায়, ৩১ অক্টোবর পর্যন্ত পুরো পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮২ শতাংশ। নদী শাসন কাজের অগ্রগতি ৭৫ শতাংশ। মূল সেতুর বাস্তব কাজের অগ্রগতি এখন ৯০.৫০ শতাংশ এখন পর্যন্ত সম্পন্ন হয়েছে সফলভাবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *