পরীক্ষা মূলক আপডেট

বরিশালে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০
  • 52 পাঠক
বরিশালে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন
বরিশালে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

বরিশালে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন হচ্ছে বিজয় দিবস। দিবসটি উপলক্ষ্যে বুধবার সকাল সাড়ে ৬টায় জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ। এরপর যথাক্রমে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার সহ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৯টায় ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এরপর মহানগর এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারীরা এখনও সক্রিয়। এখনও তারা স্বাধীন দেশের স্থপতির ভাস্কর্য ভাঙ্গার দুঃসাহস দেখায়। তাদের অপতৎপরতা বন্ধ না হওয়া পর্যন্ত আওয়ামী লীগ লড়াই চালিয়ে যাবে।
সকাল ১১টার দিকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা এবং মহানগর বিএনপি। সকাল ১১টায় নগরীতে বিশাল বিজয় র‌্যালি করে বিএনপি।

এ সময় মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য-উদ্দেশ্য ভুলুণ্ঠিত। গণতন্ত্র এখনও সুদূর পরাহত। বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চালিয়ে যাবে।

বিজয় দিবসের অনুষ্ঠান নির্বিঘ্ন এবং শান্তিপূর্ণ করতে শহীদ স্মৃতি স্তম্ভ এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয় পুলিশ।

এদিকে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে উপাচার্যের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

সকাল ৯টায় বরিশাল সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর করেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার। এ সময় বিভাগীয় ও জেলা প্রশাসন এবং রেঞ্জ ও মেট্রো পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে বিজয় দিবসের কার্যক্রমের সূচনা করেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার।

সকাল ১১টায় জেলা পুলিশ লাইনসে পুলিশের মুক্তিযোদ্ধা সদস্য ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।

অপরদিকে বিজয় দিবস উপলক্ষ্যে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের হলরুমে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও সরকারি, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে নানা আয়োজনে বরিশালে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *