পরীক্ষা মূলক আপডেট

বাইডেনকে কাগজ হস্তান্তরে স্বাক্ষর করেননি ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত কর্মী

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: মঙ্গলবার, নভেম্বর ১০, ২০২০
  • 18 পাঠক
বাইডেনকে কাগজ হস্তান্তরে স্বাক্ষর করেননি ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত কর্মী
বাইডেনকে কাগজ হস্তান্তরে স্বাক্ষর করেননি ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত কর্মী

হাড্ডাহাড্ডি লড়াইয়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। সাধারণত যুক্তরাষ্ট্রের নতুন কোনো প্রেসিডেন্ট নির্বাচিত হলে তাকে কাজ শুরু করার জন্য কিছু প্রয়োজনীয় কাগজ পত্রে সই করে দেয় জেনারেল সার্ভিস অধিদপ্তর।

কিন্তু জো বাইডেনকে কাজ শুরু করার জন্য তার প্রশাসনিক দলকে কাগজপত্র হস্তান্তর করতে অস্বীকৃতি জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিয়োগপ্রাপ্ত হোয়াইট হাউজের এক কর্মী।

সোমবার মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট এ তথ্য জানিয়েছে।
ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনের বলা হয়েছে, চলতি সপ্তাহেই কাজ শুরু করতে চাচ্ছেন নতুন প্রেসিডেন্ট বাইডেন। বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের জয় এখনও স্বীকার করেননি। সাধারণত যুক্তরাষ্ট্রের নতুন কোনো প্রেসিডেন্ট নির্বাচিত হলে তাকে কাজ শুরু করার জন্য কিছু প্রয়োজনীয় কাগজ পত্রে সই করে দেয় জেনারেল সার্ভিস অধিদপ্তর। কিন্তু বাইডেনের জয়ের ৩৬ ঘণ্টা পার হলেও জেনারেল সার্ভিস অধিদপ্তরের প্রশাসক এমিলি মারফি কোনো কাগজ হস্তান্তরের জন্য সই করেননি।

২০০০ সাল ছাড়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে নতুন প্রেসিডেন্টকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার প্রথম পদক্ষেপ দেরি হওয়ার নজির আর নেই।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *