পরীক্ষা মূলক আপডেট

বিশ্বজুড়ে ফের ভয়ঙ্কর হচ্ছে করোনা, প্রাণহানি সাড়ে ১৬ লাখ ছুঁই ছুঁই

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০
  • 53 পাঠক
বিশ্বজুড়ে ফের ভয়ঙ্কর হচ্ছে করোনা, প্রাণহানি সাড়ে ১৬ লাখ ছুঁই ছুঁই
বিশ্বজুড়ে ফের ভয়ঙ্কর হচ্ছে করোনা, প্রাণহানি সাড়ে ১৬ লাখ ছুঁই ছুঁই

বিশ্বব্যাপী ফের ভয়ঙ্কর হতে শুরু করেছে করোনাভাইরাস পরিস্থিতি। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ৩৮ লাখ। এর মধ্যে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ৪১ হাজার। গত ২৪ ঘণ্টায় আবারও ১২ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ৩৮ লাখ ৩ হাজার ৩২০ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৪১ হাজার ৪৪০ জনের। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৮ লাখ ১৩ হাজার ৯৫৭ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৭১ লাখ ৪৩ হাজার ৭৭৯ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ১১ হাজার ৬৮ জনের।
আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৩২ হাজার ৯০৮ জন এবং মারা গেছে এক লাখ ৪৪ হাজার ১৩০ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৬৯ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৮২ হাজার ৮৫৪ জনের।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিতের সংখ্যা ২৭ লাখ সাত হাজার ৯৪৫ জন। আর মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৯৬৮ জনের।

আক্রান্তে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ৫৯ হাজার ৭২ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *