পরীক্ষা মূলক আপডেট

ভারী অস্ত্র হাতে রাস্তায় ট্রাম্পের সমর্থকরা, সংঘাতের আশঙ্কা

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: রবিবার, নভেম্বর ৮, ২০২০
  • 30 পাঠক
ভারী অস্ত্র হাতে রাস্তায় ট্রাম্পের সমর্থকরা, সংঘাতের আশঙ্কা
ভারী অস্ত্র হাতে রাস্তায় ট্রাম্পের সমর্থকরা, সংঘাতের আশঙ্কা

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সশস্ত্র সমর্থকরা দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের রাজপথে নেমে মহড়া দিচ্ছে। জর্জিয়া, অ্যারিজোনা ও পেনসিলভানিয়ার মতো যেসব দোদুল্যমান রাজ্যে জো বাইডেন হাড্ডহাড্ডি লড়াইয়ের পর জয়লাভ করেছেন সেসব অঙ্গরাজ্যের রাস্তায় এ ধরনের সশস্ত্র ট্রাম্প সমর্থককে মহড়া দিতে দেখা গেছে। এতে সংঘাতের আশঙ্কা দেখা দিয়েছে। খবর পার্সটুডের।

স্কাই নিউজের বিশেষ প্রতিনিধি অ্যালেক্স ক্রফোর্ড ছবিসহ এ ধরনের ভারী অস্ত্রে সজ্জিত মানুষের ছবি প্রকাশ করেছেন। তিনি বলেছেন, সশস্ত্র ব্যক্তিরা বলছিল, তারা যুদ্ধে যাচ্ছে বলেই তাদের কাছে ভারী অস্ত্র রয়েছে। জর্জিয়া অঙ্গরাজ্যের ভারী অস্ত্রে সজ্জিত এসব মানুষ বলছিল, নিরাপত্তাগত কারণে এবং ‘বাইডেনের হাত থেকে আমেরিকাকে রক্ষা করতেই’ তারা অস্ত্র হাতে তুলে নিয়েছে। ট্রাম্পের এসব সমর্থকের কেৃউ কেউ ‘বাইডেন দেশকে ধ্বংস করে ফেলবেন’ বলেও অভিযোগ করেন।

অ্যারিজোনা ও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের রাজপথ থেকেও একই ধরনের দৃশ্য চোখে পড়ার খবর এসেছে। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন।
ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার পর ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭৩টি নিশ্চিত করেছেন তিনি। শনিবার পেনসিলভানিয়ার ২০টি ইলেকটোরাল ভোট জয়ের মধ্য দিয়ে তার ২৭৩টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হয়। প্রেসিডেন্ট হওয়ার জন্য তার প্রয়োজন ছিল ২৭০টি ইলেকটোরাল ভোট। শনিবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষিত হলেও ট্রাম্প এখানো আনুষ্ঠানিকভাবে তা মেনে নেননি। তিনি বরং উল্টো আইনি লড়াই করার হুমকি দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *