পরীক্ষা মূলক আপডেট

নাইজেরিয়ায় স্কুলে হামলা, নিখোঁজ শতাধিক শিক্ষার্থী

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: রবিবার, ডিসেম্বর ১৩, ২০২০
  • 107 পাঠক
নাইজেরিয়ায় স্কুলে হামলা, নিখোঁজ শতাধিক শিক্ষার্থী
নাইজেরিয়ায় স্কুলে হামলা, নিখোঁজ শতাধিক শিক্ষার্থী

নাইজেরিয়ার কাটসিনা রাজ্যের একটি বোর্ডিং স্কুলে বন্দুকধারী একদল ডাকাত হামলা চালিয়েছে। শুক্রবার রাতে এ হামলার পর থেকে স্কুলটির কয়েক শ শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন বলে জানানো হয়। শুক্রবার সন্ধ্যায় হামলাকারীরা মোটরসাইকেলে করে গভর্নমেন্ট সায়েন্স সেকেন্ডারি স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। এ সময় আট শতাধিক শিক্ষার্থী ওই বোর্ডিং স্কুলের ভেতর ছিল। গুলির কারণে অনেক শিক্ষার্থী ভয়ে পালিয়ে যায়।

গতকাল শনিবার দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হামলাকারীরা একটি জঙ্গলে গিয়ে আশ্রয় নেয় বলে তাঁরা জানতে পারেন। সেনাবাহিনীর সঙ্গে হামলাকারীদের গুলিবিনিময় হয়েছে। তবে হামলার মূল কারণ জানা যায়নি। সেনাবাহিনীর দাবি, কোনো ছাত্র গোলাগুলিতে আহত হয়নি।

পুলিশ জানিয়েছে, কতজন শিক্ষার্থী নিখোঁজ রয়েছেন বা অপহৃত হয়েছেন তা নির্ধারণ করতে ও তাদের খুঁজে বের করতে তারা সেনাবাহিনী ও বিমানবাহিনী একসঙ্গে কাজ করছেন। গোলাগুলির সময় একজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানিয়েছেন তাঁরা।

কাটসিনা রাজ্যটি সহিংস ডাকাতকবলিত এলাকা। এখানকার ডাকাতরা মুক্তিপণের জন্য নিয়মিত স্থানীয়দের ওপর হামলা চালায় ও অপহরণ করে। অপরদিকে নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে জঙ্গি হামলাও একটি নিয়মিত ঘটনা। গত মাসে বোর্নো রাজ্যে জঙ্গিরা একটি কৃষি খামারে হামলা চালিয়ে কয়েক শ কৃষককে হত্যা করে। সূত্র : আল-জাজিরা।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *