পরীক্ষা মূলক আপডেট

করোনা পরিস্থিতিতে লন্ডন থেকে ১৬৫ যাত্রী সিলেটে

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০
  • 100 পাঠক
করোনা পরিস্থিতিতে লন্ডন থেকে ১৬৫ যাত্রী সিলেটে
করোনা পরিস্থিতিতে লন্ডন থেকে ১৬৫ যাত্রী সিলেটে

করোনাভাইরাসের মধ্যে লন্ডন থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে সিলেটে ওসমানী বিমানবন্দরে নেমেছেন ১৬৫ জন যাত্রী। বৃহস্পতিবার সকাল ৯টা যাত্রীবাহী বিমানটি সিলেটে আসে। যাত্রীদের মধ্যে কেউ করোনা আক্রান্ত আছেন কিনা সে বিষয়টি খতিয়ে দেখছে সিলেট ওসমানী বিমানবন্দরে থাকা স্বাস্থ্য বিভাগের একটি দল।

তবে যাদের করোনার নেগেটিভ সার্টিফিকেট রয়েছে তাদেরকে বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা করার পর ছেড়ে দেয়া হয়। সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনাভাইরাসের সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন।

লন্ডন থেকে আগত যাত্রীদের করোনা নেগেটিভ যাত্রীদের কিছু নির্দেশনা ও পরীক্ষা করে ছেড়ে দেয়া হচ্ছে। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। লন্ডন থেকে আগত যাত্রীদের মধ্যে এখনও পর্যন্ত কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি বলেও তিনি জানান।
সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান চৌধুরী বলেন, লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিজি ২০২ ফ্লাইটে করে ১৬৫জন সিলেটের বাসিন্দা লন্ডন থেকে আসেন। তাদেরকে বিশেষভাবে পরীক্ষা নিরীক্ষা করে যাচ্ছে স্বাস্থ্য বিভাগের একটি দল। এদিকে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার সাংবাদিকদের জানান, যুক্তরাজ্য থেকে কোনো বিমানযাত্রী কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট ছাড়া বাংলাদেশে এলে তাকে সাতদিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *