কোপার শুরুটা ভালো হলো না মেসিদের

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৭০ Time View

কোপা আমেরিকা ২০২১-এর শুরুটা সুখকর হলো না আর্জেন্টিনার। দুই দুইবার কোপার ফাইনালে যে চিলির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল, সেই চিলির সঙ্গে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে লিওনেল মেসিদের। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

মঙ্গলবার (১৪ জুন) বাংলাদেশ সময় মধ্যরাতে ব্রাজিলের রিও ডি জেনেরিওতে মাঠে নামে আর্জেন্টিনা ও চিলি।

ম্যাচের শুরুতে দারুণ গোছালো ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ১২তম মিনিটে লো সেলসোর দারুণ এক পাসে ডি-বক্সের ভেতর বল পেয়ে যান লাউতারো মার্টিনেজ। তবে চিলির ডিফেন্ডারের চাপে পড়ে শেষ ছোঁয়াটা দিতে পারেননি তিনি। এর মিনিট চারেক পরে লো সেলসোর আরও এক দুর্দান্ত পাস, এবারে তা কাজে লাগাতে পারলেন না নিকোলাস গঞ্জালেজ। মিনিট দুই পরে আবারও লো সেলসোর পাস পেলেন গঞ্জালেজ এবারে শট নিলেও তা সোজাসুজি চলে যায় চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভোর কাছে।

৩৩তম মিনিটে লো সেলসোকে ফাউল করায় ফ্রি কিক পায় আর্জেন্টিনা। ডি-বক্সের সামনে রক্ষণের প্রাচীর দাঁড় করায় চিলি, তবে রক্ষণ দেয়ালের উপর দিয়ে গোলপোস্টের কোণা দিয়ে অবিশ্বাস্য দক্ষতায় বল জালে জড়ালেন মেসি।

এ দিন মেসি আর্জেন্টিনার হয়ে ১৪৫তম ম্যাচ খেলতে নামেন। আর্জেন্টিনার হয়ে আর তিনটি ম্যাচে খেলতে নামলে দেশটির হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করবেন এই কিংবদন্তি। বর্তমানে এই রেকর্ডের মালিক হ্যাভিয়ের মাশ্চেরানো।

এক গোলে এগিয়ে যাওয়ার পর ৩৮তম মিনিটে আরও একবার দারুণ এক সুযোগ নষ্ট করে দলের লিড বাড়াতে ব্যর্থ লাউতারো মার্টিনেজ। তাতেই প্রথমার্ধ শেষ হয় আর্জেন্টিনার ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে।

বিরতি থেকে ফিরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চিলি। দ্বিতীয়ার্ধের শুরুতেই পুলগারের দুর্দান্ত এক থ্রু বল খুঁজে নেয় ভারগাসকে, বল পেয়ে তিনি শটও নিয়েছিলেন কিন্তু দারুণ এক সেভে আর্জেন্টিনার লিড ধরে রাখেন গোলরক্ষক মার্টিনেজ।

তবে ৫৪তম মিনিটে আর্তুরো ভিদালকে ডি-বক্সের ভেতর ফাউল করেন নিকোলাস টাগলিয়াফিকো। এরপর ভিএআর দেখে রেফারি পেনাল্টির বাঁশি বাঁজান। পেনাল্টি নিতে আসেন ভিদাল তবে তাঁর নেওয়া শট দারুণভাবে রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক। তবে ফিরতি বল হেড করে জালে জড়ান এডুয়ার্দ ভারগাস। আর তাতেই ম্যাচে ১-১ গোলে সমতায় ফেরে চিলি।

এরপর দুই দলই দারুণ গোলের সুযোগ তৈরি করছিল কিন্তু গোলের দেখা মেলেনি। ম্যাচের শেষ দিকে এসে মেসি বাঁ পায়ে ভর করে ডি-বক্সের ভেতর গঞ্জালেজের উদ্দেশে বল বাড়ান কিন্তু লাফিয়ে উঠেও তিনি বল গোলবরাবর রাখতে না পারলে হতাশা বাড়তে থাকে আর্জেন্টিনার।

ম্যাচের অন্তিম মুহূর্তে মেসির করা হেড ব্রাভোকে পরাস্ত করলেও চিলির ডিফেন্ডার রোকো দলকে বিপদমুক্ত করেন। আর শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *