মাধবদীতে ব্যানারে নাম না থাকায় ছাত্রলীগ নেতাসহ ২ জন গুলিবিদ্ধ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৬৮ Time View

নরসিংদীর মাধবদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ হোসেন মানিকের নেতৃত্বাধীন দুই পক্ষের সশস্ত্র হামলায় ছাত্রলীগের সাবেক সভাপতিসহ দুইজন গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। এতে আরও অন্তত ৬ জন আহত হয়েছেন।

বুধবার (১৬ জুন) রাত ৮টার দিকে মাধবদী পৌরসভা মোড়ে এ হামলার ঘটনা ঘটে। মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার বিকেলে মাধবদীর রমণী কমিউনিটি সেন্টারে নবগঠিত মাধবদী থানা আওয়ামী লীগের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক জিএম তালেব হোসেন, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য সচিব পীরজাদা মোহাম্মদ আলী। অনুষ্ঠান চলাকালে হঠাৎ মাধবদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক সদলবলে উপস্থিত হয়ে ব্যানারে তাঁর নাম না থাকায় ক্ষোভ ঝাড়েন এবং নেতৃবৃন্দকে লক্ষ্য করে গালিগালাজ করে বের হয়ে যান।

পরে রাত ৮টার দিকে অনুষ্ঠান শেষে জাকারিয়া কমিশনার তাঁর সমর্থকদের নিয়ে পৌরসভা মার্কেটের অফিসে যাওয়ার পথে মোশাররফ হোসেনের সমর্থকরা অস্ত্রশস্ত্র নিয়ে তাঁদের উপর অতর্কিত হামলা চালায় এবং গুলিবর্ষণ করতে থাকে। এতে জাকারিয়া কমিশনার ও আবুল কালামের পায়ে গুলিবিদ্ধ হন। এছাড়াও আরও অন্তত ৬ জন আহত হন।

আহতরা হলেন- নরসিংদী সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মাধবদী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকারিয়া (৩৯) ও নূরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)।

গুলিবিদ্ধ উভয়কে প্রথমে সদর হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এসময় লোকজন দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে। বন্ধ হয়ে যায় ঘটনাস্থল সংলগ্ন ভুঁইয়া প্লাজা, ইসলাম প্লাজা, পৌরসভা মার্কেট ও স্কুল মার্কেটসহ আশপাশের দোকানপাট। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জাকারিয়ার বড় ভাই নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কমিশনার বলেন, পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্য পৌর মেয়র মোশররফ ও তার সন্ত্রাসী বাহিনী আমার ভাইয়ের উপর হামলা ও গুলি বর্ষণ করে।

তবে মেয়র মোশাররফ সাংবাদিকদের কাছে ঘটনাটি অস্বীকার করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *