সিদ্ধিরগঞ্জে নতুন আবাসিক এলাকায় শতাধিক অবৈধ গ্যাস সংযোগ

Reporter Name
  • Update Time : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৬৪ Time View

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নতুন একটি আবাসিক এলাকায় নতুন বহুতল ভবনে শতাধিক অবৈধ গ্যাস সংযোগ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হীরাঝিল আবাসিক এলাকায় গত ২ বছরের মধ্যে বহুতল ভবন হয়েছে শতাধিক। প্রত্যেক ভবনে গ্যাস সংযোগ দেখা যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জ থানাধীন হীরাঝিল আবাসিক এলাকায় মাত্র অল্প কিছুদিনে গড়ে উঠেছে শতাধিক নতুন বহুতল ভবন। এসব ভবনের মালিক রাতের আঁধারে নিজেদের বাড়ীতে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে যাচ্ছে। হীরাঝিল আবাসিক এলাকায় নতুন ভবনগুলোতে অভিযান করলেই তার প্রমাণ পাওয়া যাবে। এসব বাড়ীর মালিকদের সাথে সু-সম্পর্ক রয়েছে তিতাসের কিছু লোকের।

এলাকাবাসী অনেকই বলেন, আমরা লক্ষ টাকা দিয়েও বৈধভাবে গ্যাস সংযোগ পাচ্ছি না। গ্যাসের জন্য আমরা প্রতিনিয়ত কষ্ট করে যাচ্ছি। অথচ কিছু নতুন ভবনের মালিক রাতের আঁধারে অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে অনায়াসে চালিয়ে যাচ্ছে। এতে প্রতিমাসে সরকার কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, হীরাঝিল আবাসিক এলাকায় গড়ে উঠেছে নতুন শতাধিক ছোট-বড় ভবন এবং সবগুলো ভবনেই গ্যাস সংযোগ দেয়া আছে। এসব ভবনে গ্যাস সংযোগ কিভাবে নেয়া হলো, এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি বাড়ীগুলোর মালিকপক্ষ। কিছু কিছু বাড়ীর মালিকরা বলেন, আমাদের গ্যাস লাইন বৈধ।

তবে গ্যাস সংযোগের বই দেখতে চাইলে তারা দেখাতে নারাজ।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটির ১ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী ওমর ফারুক বলেন, যদি কেউ অবৈধভাবে গ্যাস সংযোগ দিয়ে থাকে, তাহলে আমি বলবো, তিতাস কর্তৃপক্ষ যেন দ্রুত এসব অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে। আর যাদের বৈধ গ্যাস সংযোগ আছে, তারা যেন কোন ধরনের হয়রানি শিকার না হয়।

নারায়ণগঞ্জ তিতাস গ্যাসের ডিজিএম মোঃ গোলাম ফারুক বলেন, অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে এবং কেউ যদি অভিযোগ করে, তাহলে আমারা দ্রুত ব্যবস্থা নিই। কোন অবৈধ গ্যাস সংযোগকারীকে ছাড় দেয়া হবে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *