প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৮২ Time View

প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখে কোপা আমেরিকার শেষ আটে পা রাখলো আর্জেন্টিনা।

মঙ্গলবার (২২ জুন) সকালে এস্তাদিয়ো ন্যাসিওনাল দে ব্রাসিলিয়ায় গ্রুপ ‘এ’র ম্যাচে খেলার দশম মিনিটে গোল করেন আলেজান্দ্রো দারিও গোমেজ।

এই জয়ে বি গ্রুপের প্রথম দল হিসেবে নকআউট পর্ব নিশ্চিত হলো মেসিদের। একই সঙ্গে দুই বছর পর টানা দুই ম্যাচে ক্লিনশিট তথা নিজেদের জাল অক্ষত রাখতে সক্ষম হলো লিওনেল স্কালোনির দল। আগের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

এর আগে ২০১৯ সালে পরপর দুই ম্যাচে চিলি ও মেক্সিকোর বিপক্ষে কোনো গোল হজম করেনি ১৪ বারের কোপা আমেরিকা জয়ীরা। মাঝের দুই বছরে আর টানা দুই ম্যাচে নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি তারা।

আজ অষ্টম মিনিটে হেড করতে গিয়ে পরস্পরের সঙ্গে ধাক্কা খান প্যারগুয়ের রবের্ত পিরিস ও গুস্তাভো গোমেস। পেনাল্টি স্পটের কাছে ফাকায় বল পেয়ে যান সার্জিও আগুয়েরো। তবে শট লক্ষ্য রাখতে পারেননি এক বছরের বেশি সময় পর শুরুর একাদশে ফেরা এই স্ট্রাইকার।

তবে দশম মিনিটেই এগিয়ে যায় তারা। লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে আনহেল ডি মারিয়া খুঁজে নেন গোমেসকে। বাকিটা অনায়াসে সারেন সেভিয়ার এই ফরোয়ার্ড।

অষ্টাদশ মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। বার্সেলোনা তারকার দুর্দান্ত ফ্রি কিক একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

৪২তম মিনিটে মেসির ফ্রি কিকে বল পান ডি মারিয়া। তার ক্রসে হেরমান পেস্সেইয়ার হেড সহজেই নিয়ন্ত্রণে নেন প্যরাগুয়ে গোলরক্ষক।

যোগ করা সময়ে ডি মারিয়ার গতির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক। কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন জুনিয়র আলনসো। কিন্তু অফসাইডের জন্য গোল পায়নি আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে প্যারাগুয়ে বল দখলে চেপে ধরে আর্জেন্টিনাকে। এক পর্যায়ে টানা চারটি কর্নার পায় প্যারাগুয়ে। কিন্তু একবারও মার্তিনেসের পরীক্ষা নিতে পারেনি তারা।

ফলে ১-০ গোলের লিড নিয়েই শেষ হয় ম্যাচ।

৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা। বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা প্যারাগুয়ের এটি প্রথম হার। ৩ পয়েন্ট নিয়ে নিয়ে দলটি আছে তিন নম্বরে। উরুগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করা চিলি ৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ১ পয়েন্ট নিয়ে চারে আছে কোপা আমেরিকার সফলতম দল উরুগুয়ে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *