Live24.com.bd লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্বোধন ও দোয়া মাহফিল

লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্বোধন ও দোয়া মাহফিল


rajibm250 নভেম্বর ১৪, ২০২০, ৪:৩২ অপরাহ্ণ
লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্বোধন ও দোয়া মাহফিল
লেখকদের আর্থ-সামাজিক ও পেশাগত মানোন্নয়নের লক্ষ্যে ‘লেখক উন্নয়ন কেন্দ্র’ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে ১৪ নভেম্বর শনিবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা, কবিতা পাঠ ও বেদনার নীল বীথিকা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।
লেখক উন্নয়ন কেন্দ্রের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, কবি-লেখকরা সর্বদা মানবতার কল্যাণে কাজ করেন। মানুষের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করতে লেখকদের ভূমিকা অনস্বীকার্য। লেখকদের পেশাগত মানোন্নয়নে শক্তিশালী সংগঠন প্রয়োজন। লেখক উন্নয়ন কেন্দ্র এই চাহিদা পূরণে সফল হবে বলে তিনি প্রত্যাশা করেন। তিনি আরো বলেন, বাসযোগ্য ও নিরাপদ মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে লেখকদের অধিকার সমূহ সুনিশ্চিত করা অপরিহার্য। কবি শাফিকুর রাহী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলকাতা-ঢাকা মৈত্রী পরিষদের সভাপতি মোঃ রফিকুল আনোয়ার। বক্তব্য রাখেন লেখক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক তৌহিদুল ইসলাম কনক, কবি জয়শ্রী দাস, কবি আসাদ কাজল, কবি আফরোজা কনা, কথা সাহিত্যিক সাহেদ বিপ্লব, কবি বাপ্পি সাহা, কবি ওয়ালি জসিম, কবি সিদ্দিকুর রহমান, কবি মুর্শেদা সীমা, কবি আমেনা খানম, কবি রামচন্দ্র দাস, কবি আমেনা খানম, কবি আশিস মাহমুদ, কবি তুহীন পারভীন মনি, কবি নূর আলম প্রমুখ।
আলোচনা শেষে ভালোবাসার কবিতা সন্ধ্যা নামে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে কয়েকজনকে কবি খান মুহাম্মদ মঈনুদ্দীন সাহিত্য পুরস্কার-২০২০ প্রদান করা হয়।
অনুষ্ঠানের শুরুতেই লেখক উন্নয়ন কেন্দ্রের প্রধান উপদেস্টা ও দেশবরেণ্য শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই এর সুস্থতা-দীর্ঘায়ু এবং দেশ-জাতির উন্নতি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের উদ্বোধক লায়ন মোঃ গনি মিয়া বাবুল।