Live24.com.bd দুই ঘণ্টার চেষ্টায় বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎবিহীন সিলেট - Live24.com.bd

দুই ঘণ্টার চেষ্টায় বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎবিহীন সিলেট


rajibm250 নভেম্বর ১৭, ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ণ
দুই ঘণ্টার চেষ্টায় বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎবিহীন সিলেট

সিলেটের কুমারগাঁওয়ে অবস্থিত ১২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে দুপুরে তা নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন সিলেট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার।
সিলেট ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনে বিদ্যুৎকেন্দ্রের দু’টি ট্রান্সফরমার পুড়ে গেছে। এ ঘটনার পর থেকে পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ একটি দল ঘটনাস্থলে পৌঁছে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখছে।

বিদ্যুৎ বিতরণ বিভাগ-৪ এর নির্বাহী প্রকৌশলী আব্দুর রাজ্জাক জানান, সাব স্টেশনে অনেকগুলো প্যানেল আছে। কোনটি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা এখই বলা যাচ্ছে না।

সিলেট পল্লী বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন জানান, গ্রিডের দু’টি ট্রান্সফর্মারে আগুন লেগেছিল। ট্রান্সফর্মার দুটি পুড়ে গেছে। এ অবস্থায় পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে ফায়ার সার্ভিস ও আমাদের কর্মীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন যত তাড়াতাড়ি সম্ভব আমরা মেরামত করে পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করবো।