পরীক্ষা মূলক আপডেট

দলে শেখ হাসিনা ছাড়া কেউই অপরিহার্য নয়: ওবায়দুল কাদের

রিপোর্টারের নাম
  • আপডেটের সময়: মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০
  • 83 পাঠক
দলে শেখ হাসিনা ছাড়া কেউই অপরিহার্য নয়: ওবায়দুল কাদের
দলে শেখ হাসিনা ছাড়া কেউই অপরিহার্য নয়: ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগে আর কেউই অপরিহার্য নয় বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কাউকে কোনো পদ চিরস্থায়ীভাবে লিজ দেওয়া হয়নি বলেও মন্তব্য করেন তিনি।

ধর্ষক ও নারীর অবমাননাকারীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি বলে দিয়েছি—ধর্ষক ও নারীর অবমাননা করে এমন কোনো অপরাধী যদি আওয়ামী লীগে বা কোনো সহযোগী সংগঠনেও ধরা পড়ে; তাদের জন্য চিরতরে আওয়ামী লীগের দরজা বন্ধ করে দিতে হবে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কাউকে ছাড় দেওয়ার মানসিকতা নেই। দুই জেলার প্রেসিডেন্ট-সেক্রেটারি আমরা পরিবর্তন করেছি। পরবর্তী ভাইস প্রেসিডেন্ট ও পরবর্তী জয়েন্ট সেক্রেটারিকে গঠনতন্ত্র অনুযায়ী দায়িত্ব দেওয়া হয়েছে। সেখানে কিছু অন্তর্কলহ আছে, তারা সেগুলো দূর করতে পারছিলেন না, সামাল দিতে পারছিলেন না বলে নয়া নেতৃত্ব দেওয়া হয়েছে। যেখানে যেখানে সমস্যা দেখা যাবে তাদের পরিবর্তন করা হবে। আমি আগেও বলেছি, দলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আমাদের আর কেউই অপরিহার্য নয়। কাউকে কোনো পদ চিরস্থায়ী লিজ দেওয়া হয়নি।

বিদ্রোহীদের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সবার উপর জনগণ। আমাদের দলে হয়ত একজন দায়িত্বে আছেন দীর্ঘদিন। কিন্তু যখন নির্বাচনের প্রশ্ন আসে তখন তার জনপ্রিয়তার প্রশ্ন—সেই জনমত জরিপ বিভিন্ন সংস্থা এবং প্রধানমন্ত্রীর নিজস্ব সোর্সে খোঁজ-খবর নিয়ে যে বেশি জনপ্রিয় তাকেই দেওয়া হচ্ছে। যাদের কথা বলছেন তাদের কিন্তু ক্ষমা করা হয়েছে। ভবিষ্যতে বিদ্রোহে আর যাবে না সেই শর্তে যারা প্রধানমন্ত্রী তথা পার্টির সভাপতির কাছে ক্ষমা চেয়েছিলেন, তাদের ক্ষমা করা হয়েছে।

আসন্ন পৌরসভার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন ২৫টি পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ২৮ তারিখে পার্টির স্থানীয় সরকার প্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানে ২৫ জনের মনোনয়ন চূড়ান্ত করব। আজ থেকে মনোনয়ন জমা শুরু।

ওবায়দুল কাদের আরও বলেন, দল তো এখন অনেক কঠোর অবস্থানে যাচ্ছে। দেখতে পাচ্ছেন বিভিন্ন বিষয়ে সরকার বিশেষ বরে প্রধানমন্ত্রীর অবস্থান অত্যন্ত কঠোর। অপকর্ম করে দলীয় পরিচয়ের কেউ এ পর্যন্ত রেহাই পায়নি এবং দলীয় পরিচয় কারো আত্মরক্ষার ঢাল হতে পারে না। কিছু কিছু ঘটনা ঘটে যেগুলো কেউ চিন্তাও করতে পারে না, সেসব বিষয়ও আসছে। এই যে গোল্ডেন মনির—এসব নাম শুনিওনি; এসব ব্যাপারে আসলে কঠোর ব্যবস্থা নিতেই হবে।

Please Share This Post in Your Social Media

এ বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *