• মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

iPhone 15 সিরিজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
iPhone 15 সিরিজ
iPhone 15 সিরিজ

iPhone 15 সিরিজ

Apple iPhone 15 সিরিজ এর স্মার্ট ফোন হল একটি বর্তমান যুগের শক্তিশালী এবং খুব ভালো ক্যামেরা-ফোকাসড স্মার্টফোন যা তার শক্তিশালী পারফরম্যান্স, অসাধারণ ক্যামেরা এবং সুন্দর ডিজাইনের জন্য পরিচিত। সিরিজের ধারাবাহিকতয় iPhone 15 সিরিজ  হল Apple-এর 2023 সালের একটি স্মার্টফোন।

 

এটি iPhone 14-এর উত্তরসূরি এবং এটিতে ব্যবহার করা হয়েছে নতুন A17 Bionic চিপ, উন্নত ক্যামেরা সিস্টেম এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি। iPhone 15-এ Apple-এর A17 Pro চিপ রয়েছে, যা বাজারের সবচেয়ে শক্তিশালী চিপগুলির মধ্যে একটি। এই চিপটি আপনাকে যেকোনো কাজ সহজেই করতে দেয়, যেমন ভিডিও এডিটিং, সাউন্ড এডিটিং, গেমিং এবং হাই রেজুলেশন লাইভ স্ট্রিমিং দেখা। যেকোনো ধরনের হেভি টাস্ক অনায়াসে হ্যান্ডেল করতে পারবে এই ফোনটি।

 

iPhone 15 হল Apple-এর 2023 সালের ফ্ল্যাগশিপ স্মার্টফোন, যা iPhone 14-এর পরবর্তী মডেল। এটি একটি শক্তিশালী A17 Bionic চিপ, উন্নত ক্যামেরা সিস্টেম এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ বেশ কিছু উন্নত বৈশিষ্ট্য সরবরাহ করে।

ডিজাইন:

iPhone 15-এ iPhone 14-এর মতো একই ডিজাইন ভাষা ব্যবহার করা হয়েছে। এতে একটি ফ্ল্যাট-এজ অ্যালুমিনিয়াম ফ্রেম এবং সামনে ও পিছনে গ্লাস প্যানেল রয়েছে। ফোনটি 6.1-ইঞ্চি Super Retina XDR OLED ডিসপ্লে রয়েছে যা উচ্চ রেজোলিউশন দেয় এবং খুবই চমৎকার দেখায়।

পারফরম্যান্স:

iPhone 15-এ Apple-এর A17 Bionic চিপ রয়েছে, যা বাজারের সবচেয়ে শক্তিশালী মোবাইল চিপগুলির মধ্যে একটি। এটিতে একটি 6-কোর CPU এবং একটি 5-কোর GPU রয়েছে যা দ্রুত অ্যাপ্লিকেশন লোডিং, মসৃণ মাল্টিটাস্কিং এবং উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদান করে।ফোনটি বেবহারের অভিজ্ঞতা আপনাকে অন্য লেভেলে নিয়ে যাবে।

 

ক্যামেরা:

iPhone 15-এর ক্যামেরা সিস্টেমটি iPhone 14-এর তুলনায় উল্লেখযোগ্যভাবে উন্নত করা হয়েছে। এতে একটি নতুন 48MP মেইয়  ক্যামেরা রয়েছে যা আরও ভালো এবং উজ্জ্বল ছবি ক্যাপচার করতে পারে। এছাড়াও, এতে একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং 12MP টেলিফটো ক্যামেরা রয়েছে যা বিভিন্ন ধরণের ফটোগ্রাফির জন্য জনপ্রিয়।

 

ব্যাটারি:

iPhone 15-এ iPhone 14-এর তুলনায় বড় ব্যাটারি রয়েছে। এটি আপনাকে একবার চার্জে দীর্ঘ সময় ধরে আপনি ফোনটি ব্যবহার করতে পারবেন।

 

iPhone 15-এর কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল:

  • iPhone 15-এ Apple-এর A17 Pro চিপ রয়েছে।এই চিপটিতে নতুন 6-নিউক্লিয়াস CPU এবং একটি 4-নিউক্লিয়াস GPU রয়েছে।
  • iPhone 15-এর ব্যাটারি Li-Ion, non-removable ব্যাটারি ব্যাকআপ বেশ ভালো।
  • মেরা হিসেবে রয়েছে নতুন 50MP মেইন ক্যামেরা, 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং 12MP টেলিফটো ক্যামেরা রয়েছে।
  • এটি iPhone 14-এর A16 Bionic চিপের চেয়ে 20% দ্রুত।
  • Phone 15-এর ডিসপ্লে আছে 6.1-ইঞ্চি Super Retina XDR OLED।
  • মেমোরি রয়েছে ১২৮/২৫৬ জিবি।

iPhone 15, iPhone 14-এর তুলনায় শক্তিশালী, উন্নত ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ এটি একটি উন্নত ফোন। আপনি যদি একটি শক্তিশালী এবং উন্নত ক্যামেরা সহ একটি নতুন ফোন খুঁজছেন, তাহলে iPhone 15 একটি দুর্দান্ত পছন্দ। অন্যদিকে, আপনি যদি একটি সাশ্রয়ী মূল্যের ফোন খুঁজছেন তাহলে আপনি আইফোন মোবাইল এর মধ্যে লেটেস্ট সিরিজের আগের সিরিজের মধ্যে যে কোন একটি মডেল পছন্দ করতে পারবেন।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৬ অপরাহ্ণ
    এশা রাত ৭:১২ অপরাহ্ণ