• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

ইন্টারনেটের দাম ও গতি নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
ইন্টারনেটের দাম ও গতি নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী সংগ্রহীত ছবি
ইন্টারনেটের দাম ও গতি নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী সংগ্রহীত ছবি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, আগামী পাঁচ মাসের মধ্যে ইন্টারনেটের দাম কমানো হবে এবং ইন্টারনেটের গতি আরও বৃদ্ধি করা হবে। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে ফেনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নারী প্রশিক্ষনার্থীদের স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেনী শহরের পিটিআই মাঠে জেলা প্রশাসন ও তথ্য প্রযুক্তি অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ফেনী ছাড়াও চাঁদপুর ও লক্ষীপুর জেলার মোট ৭৪৫ জন নারী প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

চঅনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব কার্যকর করতে শিক্ষকদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। বেকার যুবকরা যেন ওই ল্যাবগুলো ব্যবহার করতে পারেন সেজন্য উদ্যোগ গ্রহন করছি। প্রত্যেক জায়গায় যেন ইন্টারনেটের গতি বৃদ্ধি পায়, ইন্টারনেটের দাম যেন কমানো যায়, সরকারি কোম্পানি সাবমেরিন ক্যাবেল কোম্পানিকে দাম কমানোর জন্য নির্দেশ দিয়েছি। ফোর-জি যাতে প্রতিশ্রুত ইস্প্রিড যেন প্রত্যেকটি মোবাইল নেটওয়ার্ক কোম্পানি দেয় এবং বিটিসিএলের যে ব্রডব্যান্ড নেটওয়ার্ক কানিক্টিভিটি রয়েছে জিফোন রয়েছে যেন ফেনীসহ দেশের প্রত্যকেটি জেলায় সুলভ মূল্যে প্রত্যেকটি বাড়িতে যেন ব্রডব্যান্ড কানিক্টিভিটি দিতে পারি তার জন্য উদ্যোগ গ্রহণ করছি।

ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, পুলিশ সুপার জাকির হাসান, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার।

এ সময় আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল। কাজী তারানার উপস্থাপনায় প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফেনীর চৈতী সাহা, লক্ষীপুরের ইশরাত জাহান তানজীনা ও চাঁদপুরের সাবিহা জামান।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৭ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৭ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৩ অপরাহ্ণ