• শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

সরকারের বিদায় ছাড়া বিদ্যমান সংকট নিরসনের বিকল্প নেই: রব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

এনবি নিউজ : জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আবহাওয়া অধিদপ্তরের মত সম্ভাব্য ‘দুর্ভিক্ষের’ ভয়ংকর পূর্বাভাস দিয়ে জনগণকে ভীত সন্ত্রস্ত করা সরকারের দায়িত্বের মাঝে পড়ে না। সরকারের কাজ হচ্ছে সম্ভাব্য দুর্ভিক্ষ মোকাবিলায় দ্রুত আগাম ব্যবস্থা করে জনগণকে স্বস্তি দেয়া।

সামনে দুর্ভিক্ষ আসতে পারে এবং জ্বালানি তেলের বিকল্প ভেন্নার তেল ব্যবহারের অপ্রয়োজনীয় পরামর্শসহ বিপজ্জনক সতর্কবার্তা উচ্চারণ করে সরকার নিজ ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি সরানোর চেষ্টা করছে। উন্নয়নের মুখোশ নগ্ন হয়ে পড়ায় ক্ষমতা হারানোর ভয়ে আগাম সর্তকতা দিয়ে সরকার আত্মরক্ষার নিম্নমানের কৌশলে লিপ্ত হয়েছে।

গত কয়েক বছর ধরে নজিরবিহীন অর্থনৈতিক উন্নয়নের গাল গল্প দিয়ে দেশের মানুষকে সরকার দুর্দশার গভীরে ডুবিয়ে দিয়েছে। প্রতিদিন মানুষের জীবনযাত্রার মান নিম্নতর হচ্ছে। আর্থিক দুরবস্থা সর্বত্র সংক্রমিত হওয়ায় দেশের সাধারণ মানুষ ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছে।

মুদ্রাস্ফীতি, অস্বাভাবিক উচ্চমূল্য, খাদ্য ও বিদ্যুৎ সংকট মোকাবিলায় ব্যর্থ সরকারের ‘লাল বাতি’ জ্বলে উঠেছে। সুতরাং সরকারের বিদায় ছাড়া বিদ্যমান সংকট নিরসনে আর কোন বিকল্প নেই।

আজ জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি র কেন্দ্রীয় সম্মেলন’ ২২ ও সুবর্ণ জয়ন্তী উৎসব কমিটির যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে আ স ম রব এসব কথা বলেন।

দলের কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন এর রাজারবাগস্থ বাসভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বেগম তানিয়া রব।

সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধ মোহাম্মদ সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বীর মুক্তিযোদ্ধা এস এম আনোয়ার হোসেন, অ্যাডভোকেট কে এম জাবির, এডভোকেট গিয়াস উদ্দিন চৌধুরী, কামাল উদ্দিন পাটোয়ারী, এস এম আনসার উদ্দিন, এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, মোশারফ হোসেন মন্টু, আব্দুল্লাহ আল তারেক, এস এম সামছুল আলম নিক্সন, এম এ ইউসুফ, আব্দুল কাইয়ুম ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, কামাল উদ্দিন মজুমদার সাজু, আবদুল মান্নান, আনিসা রত্না, ফারজানা দিবা, কামরুল আহসান অপু, মোহাম্মদ মোস্তাক, নাসির উদ্দিন স্বপন, আবুল কালাম, রুবেল হোসেন সরকার, তৌফিক উজ জামান পিরাছা প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি তানিয়া রব বলেন, আগে উন্নয়ন পরে গণতন্ত্র- এই আজগুবি বয়ান দিয়ে জনগণের ভোটাধিকার হরণ, মানবাধিকার লঙ্ঘন এবং আইনের শাসনকে পদদলিত করে গত দেড় যুগ নির্বাচন বিহীন রাষ্ট্রক্ষমতাকে বেআইনিভাবে দখল করে আছে এবং জনগণকেই মুক্তিযুদ্ধের রাষ্ট্রে বহিরাগত করে ফেলেছে। এই ধরনের অপশাসন মুক্ত হওয়ার জন্য গণঅভ্যুত্থান জরুরি হয়ে পড়েছে।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৪ অপরাহ্ণ