• শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

দুই মিশনকে সামনে রেখে নিউজিল্যান্ডে গেল বাংলাদেশ দল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১ অক্টোবর, ২০২২

এনবি নিউজ : একই সঙ্গে দুটি কঠিন মিশন। একটি ত্রিদেশীয় সিরিজ, অন্যটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই দুটি মিশনকে সামনে রেখে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

দলের সঙ্গে অবশ্য ছিলেন না সাকিব আল হাসান। তিনি এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে আছেন। সেখান থেকেই সরাসরি নিউজিল্যান্ডে আসবেন অধিনায়ক। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। এর পর আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৯ অক্টোবর নিউজিল্যান্ডের দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশের পরের দুটি ম্যাচ যথাক্রমে ১২ ও ১৩ অক্টোবর। সবগুলো ম্যাচ হবে ক্রাইস্টচার্চে। ১৪ অক্টোবর হবে ফাইনাল।

এরপরই অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ দল। সেখানে বিশ্বকাপের আগে ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। দুটি ম্যাচই হবে ব্রিজবেনে।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২৪ অক্টোবর। হোবার্টে গ্রুপ ‘এ’র রানার্সআপদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ। ৩০ অক্টোবর ব্রিজবেনে গ্রুপ ‘বি’ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে সাকিবরা।

পরে ২ নভেম্বর ভারতের বিপক্ষে এবং ৬ নভেম্বর পাকিস্তানে বিপক্ষে লড়বে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে অ্যাডিলেডে।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৪ অপরাহ্ণ